শিশু কিশোরদের জন্য নিরাপদ ইন্টারনেট ইভেন্ট

৩০শে মার্চ, শুক্রবার
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নভো থিয়েটার

শহরের মানুষ এখন ইন্টারনেট ছাড়া এক মুহুর্ত ভাবতে পারে না। আমাদের গ্রামগুলোতেও ইন্টারনেটের ব্যবহার বাড়ছে। এমন একটা সময় আসবে যখন আমরা আমাদের প্রয়োজনীয় সব কিছুই এই ইন্টারনেট ব্যবহার করে করতে পারব। সেই সময়ে এবং এখনও আমরা যারা প্রয়োজনীয় কাজ করতে ইন্টারনেট ব্যবহার করে থাকি, তাদের কিছু কিছু বিষয় সম্পর্কে ধারনা থাকা খুব জরুরি।

ইউনিসেফ ফেসবুকের সহযোগিতায় শিশু-কিশোরদের জন্য নিরাপদ ইন্টারনেট বিষয়ের উপর বাংলাদেশে প্রথমবারের মতো সর্ববৃহৎ সচেতনতামূলক ক্যাম্পেইন আয়োজন করতে যাচ্ছে। সারা বাংলাদেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলো থেকে বিপুল সংখ্যক ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে আগামী ৩০শে মার্চ, শুক্রবার, বঙ্গবন্ধু শেখ মজিবর রহমান নভো থিয়েটারে এই গ্র্যান্ড আয়োজনটি অনুষ্ঠিত হবে। এই বছরের আয়োজনে যে সকল বিষয় প্রাধান্য পাচ্ছে তা হলোঃ

  • ছাত্র-ছাত্রী, অভিভাবকদের জন্য ইন্টারনেটের সঠিক ব্যবহারে সচেতনতা।
  • সম্মানিত শিক্ষক শিক্ষিকা, ছাত্র-ছাত্রী, অভিভাবকদের কাছে ইন্টারনেটে বহুল ব্যবহৃত দেশীয় আধেয়/ কনটেন্ট এর পরিচিতি।
  • ছাত্র-ছাত্রী এবং শিশুদের জন্য ইন্টারনেট ব্যবহারের সঠিক পদ্ধতি।
  • অভিভাবকদের জন্য ইন্টারনেটের পেরেন্টাল কন্ট্রোল টুল উপস্থাপন ও ধারণা প্রদান।
  • উন্মুক্ত আলোচনাকে উৎসাহিত করা।

নিরাপদ ইন্টারনেটের মহোৎসব আয়োজনে কি থাকছে

আগামী ৩০ শে মার্চ শিশু কিশোরদের জন্য নিরাপদ ইন্টারনেট ইভেন্ট এ সারাদিনব্যাপী শিশু কিশোরদের উপযোগী ইন্টারনেট পণ্য নিয়ে সর্ববৃহৎ এক্সপো, কনফারেন্স ও কর্মশালা অনুষ্ঠিত হবে। প্রায় ১০ হাজার ছাত্রছাত্রী, শিক্ষক-শিক্ষিকাবৃন্দ, অভিভাবকবৃন্দ, সংশ্লিষ্ট গুরুত্বপূর্ণ নীতিনির্ধারকবৃন্দ, দেশের সংশ্লিষ্ট ইন্ডাস্ট্রি লিডারস ও তাঁদের প্রতিনিধিগণের অংশগ্রহণের পাশাপাশি সেরা ইন্টারনেট পণ্য প্রদর্শনী, প্রায় ১০০টি শিক্ষাপ্রতিষ্ঠানের অংশগ্রহণ এই আয়োজনকে মুখরিক ও প্রাণবন্ত করে তুলবে। আয়োজনে শিক্ষা প্রতিষ্ঠান ও ক্যাম্পেইনে অংশগ্রহণকারী শিশু কিশোরদের জন্য ইউনিসেফ কর্তৃক সম্মাননা পুরস্কার ও আধুনিক প্রযুক্তি সংশ্লিষ্ট বিনোদনমূলক আয়োজন। এছাড়া নভো থিয়েটারের নির্ধারিত প্রদর্শনীর ব্যবস্থা তো থাকছেই।

এই উৎসবে সাইবার ক্রাইম অ্যাওয়ারনেস ফাউন্ডেশনের কার্যক্রমে অংশ নিতে নিচের লিংকে ক্লিক করে ফর্মটি পূরণ করুন-
https://goo.gl/mDUZ5W