‘টাকা না দিলে ছবিগুলো ইন্টারনেটে ছেড়ে দেবো’

বাকি বিল্লাহ: গৃহবধুর ব্যক্তিগত ছবি প্রকাশের হুমকি দিয়ে তার স্বর্ণালংকার হাতিয়ে নিয়েছে দুর্বৃত্তরা। সামাজিক যোগাযোগ মাধ্যম ইমোর অ্যাকাউন্ট হ্যাক করে তার ছবিগুলো নেয়া হয়। এ বিষয়ে কুমিল্লার চান্দিনা থানায় অভিযোগ দেয়া হয়েছে।

ঘটনার শিকার গৃহবধু কুমিল্লার চান্দিনা থানার বাসিন্দা। তার ভাই মো. আবুল কালাম আজাদ থানায় দেয়া লিখিত অভিযোগে বলেছেন, গত ২৩ অক্টোবর মো. বায়েজিদ নামে এক ব্যক্তি তার বোনের মোবাইল ফোনে জানায় তার ইমো অ্যাকাউন্ট হ্যাক করে ব্যক্তিগত কিছু ছবি পেয়েছেন। টাকা না দিলে ছবিগুলো ইন্টারনেটে ছেড়ে দেয়া হবে।

একই ব্যক্তি ২৫ অক্টোবর ফোন করে ১০ হাজার টাকা চাঁদা দাবি করে। দাবিকৃত টাকা দেওয়ার জন্য একটি বিকাশ অ্যাকাউন্ট নম্বরও দেয়া হয়।

ভুক্তভোগী গৃহবধূ জানান, একান্ত ব্যক্তিগত ছবিগুলো তার কাতার প্রবাসী স্বামীকে বিভিন্ন সময় ইমোর মাধ্যমে দিয়েছেন তিনি। অভিযুক্ত বায়েজিদ মোবাইল ফোনে দাবি করে, ইমো অ্যাকাউন্ট হ্যাক করে ছবিগুলো হাতে পেয়েছে। এ ঘটনায় বায়েজিদ ছাড়াও অজ্ঞাত তিন/চারজনকে অভিযুক্ত করা হয়েছে।

গৃহবধূ জানান, থানায় অভিযোগ দেওয়ার পর ২৫ অক্টোবর বিকেলে সম্মান রক্ষায় চাঁদার বদলে স্বর্নালংকার দিতে রাজি হন তিনি। পরে তাকে বলা হয় বাড়ির কাছাকাছি এক জায়গায় স্বর্ণালংকার রেখে আসতে। কথামতো তিনি তাই করেন। পরে কে বা কারা সেগুলো নিয়ে যায়। চেষ্টা করেও তার লোকজন দুর্বৃত্তদের ধরতে পারেননি।

এ ঘটনায় চান্দিনা থানা পুলিশ অভিযুক্ত বায়েজিদকে আটক করে থানায় নিয়ে যায়। পরে ঘটনাটি প্রযুক্তি সংক্রান্ত হওয়ায় অভিযোগ প্রমাণ করা যায়নি। এরপর তাকে ছেড়ে দেওয়া হয়।

এ ঘটনা তদন্ত এবং দোষিদের গ্রেফতারের জন্য পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) সাইবার অপরাধ তদন্ত কেন্দ্রে (সিআইসি) যোগাযোগ করেছেন বাদী। সিআইডি থেকে তাকে প্রতিকারের আশ্বাস দেয়া হয়েছে।

সিসিএবিডি.অর্গ/বিবি/কেএম

NOTICE

Scroll to Top