খুলনায় সাইবার সচেতনতার প্রত্যয় তরুণদের

সাইবার ক্রাইম অ্যাওয়ারনেস ফাউন্ডেশনের খুলনা চ্যাপ্টার গঠনের বিষয়ে স্থানীয় চ্যাম্পিয়নদের প্রথম সভা হয়েছে। খুলনাকে সাইবার অপরাধমুক্ত করতে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সাইবার ক্রাইম এ্যাওয়ারনেস ফাউন্ডেশনের পক্ষে খুলনার একঝাঁক তরুণ মিলিত হয়েছে। গত রোববার (১৮ মার্চ ২০১৮) বিকেল ৫ টায় খুলনার জাতিসংঘ পার্কে এ সভা অনুষ্ঠিত হয়। এতে সঞ্চালক ছিলেন সংগঠনের খুলনা চ্যাপ্টারের সমন্বয়ক জুবাইয়া নওশিন ।

উক্ত সভায় উপস্থিত চ্যাম্পিয়নদের মধ্যে ছিলেন- রেজাউল ইসলাম রনি, মো. জাহিদ হাসান, শফিকুর রহমান নাহিদ, সুমাইয়া ইসলাম তুলি ও তাজরিন তামান্না ।

সভায় খুলনা অঞ্চলে অপরাধ ও সাইবার নিরাপত্তা সচেতনতা কার্যক্রম কিভাবে সম্প্রসারণ করা যায় তা নিয়ে মুক্ত আলোচনা হয়। নিজেদের পরিবারের অনেক সদস্য এবং স্কুল কলেজের শিক্ষার্থীরা কিভাবে সাইবার অপরাধের শিকার হচ্ছেন এবং ক্রমেই ভুক্তভোগীর সংখ্যা যে হারে বাড়ছে সেসব বিষয়ে সভায় অভিজ্ঞতা তুলে ধরেন আলোচকরা।

খুলনা বিভাগে সাইবার সচেতনতায় বিভিন্ন কর্মসূচি পালনের মাধ্যমে সাইবার ক্রাইম অ্যাওয়ারনেস ফাউন্ডেশনের লক্ষ্য-উদ্দেশ্য বাস্তবায়নে কাজ করার লক্ষ্যে দৃঢ় প্রতিজ্ঞবদ্ধ হয় চ্যাম্পিয়নরা ।

 

NOTICE

Scroll to Top